en

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী, অনার্স ও মাস্টার্স পরীক্ষা ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ, অনার্স দ্বিতীয় বর্ষ, অনার্স তৃতীয় বর্ষ, অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্স পরীক্ষার ফলাফল জানার দুইটা উপায় রয়েছে। মোবাইলে ম্যাসেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে সব ধরণের ফলাফল জানা যায়। নিচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত ডিগ্রী পাশ, অনার্স এবং মাস্টার্সের সকল বর্ষের ফলাফল জানার উপায় সমূহ সম্পর্কে আলোচনা করা হল।

মোবাইলে এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান / অনার্স রেজাল্ট জানার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে নিচের ফর্মেটে লিখে ১৬২২২ নাম্বারে সেন্ড করুন ফিরতি মেসেজে আপনার ফলাফল পেয়ে যাবেন।

NU স্পেস HP1 স্পেস রেজিস্ট্রেশন নম্বর এর শেষ ৭ ডিজিট (প্রথম বর্ষ)

NU স্পেস HP2 স্পেস রেজিস্ট্রেশন নম্বর এর শেষ ৭ ডিজিট (দ্বিতীয় বর্ষ)

NU স্পেস HP3 স্পেস রেজিস্ট্রেশন নম্বর এর শেষ ৭ ডিজিট (তৃতীয় বর্ষ)

NU স্পেস HP4 স্পেস রেজিস্ট্রেশন নম্বর এর শেষ ৭ ডিজিট (চতুর্থ বর্ষ)


ডিগ্রী পাশ / স্নাতক পরীক্ষার রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পাশ তথা বিবিএস, বিএ এবং বিএসসি কোর্সের ফলাফল মোবাইলে জানার জন্য নিচের ফর্মেটে এসএমএস লিখে ১৬২২২ নাম্বারে সেন্ড করতে হবে।

NU স্পেস DEG স্পেস রেজিস্ট্রেশন নম্বর


স্নাতকোত্তর / মাস্টার্স পরীক্ষার রেজাল্ট

মাস্টার্স প্রথম পর্ব শেষ পর্ব পরীক্ষার ফলাফল জানার জন্য আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে নিচের ফর্মেটে মেসেজ লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নাম্বারে।

NU স্পেস MP স্পেস রোল/রেজিস্ট্রেশন নম্বর (মাস্টার্স ১ম পর্ব)

NU স্পেস MF স্পেস রোল/রেজিস্ট্রেশন নম্বর (মাস্টার্স শেষ পর্ব)


অনলাইনে ডিগ্রী , অনার্স এবং মাস্টার্স পরীক্ষার রেজাল্টঃ তাছাড়া অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান প্রথম , দ্বিতীয় , তৃতীয় , চতুর্থ বর্ষ, ডিগ্রী পাশ এবং মাস্টার্স প্রথম এবং শেষ পর্বের ফলাফল জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। নিচের ফ্রেম থেকেও আপনার ডিগ্রী , অনার্স এবং মাস্টার্স পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এখান থেকে ২০১৭ , ২০১৮ , ২০১৯ , ২০২০ সহ আগের এবং পরের সকল সময়ের ফলাফল জানতে পারবেন। এই সাইটটি মূলত একটি রেজাল্ট আর্কাইভ হিসেবে কাজ করে।


আরও পড়ুন:-

কপিরাইট © ২০১৮ রংতুলি চয়েস ইনফো