en

এক মৃত্যুময়ী খেলার নাম কেভ ডাইভিং

আপনি হয়তো অনেক ভয়াহক খেলা খেলেছেন। পৃথিবীতে অনেক রকম ভয়াবহ খেলা আছে যার একটু ব্যতিক্রম হলে মৃত্যুও ঘটতে পারে। কিন্তু মানুষ মৃত্যুর সাথে খেলা করে সেই মরন খেলা খেলে থাকে। এই খেলাগুলো খেলতে গিয়ে অনেককে নিজের প্রাণও দিতে হয়েছে। কিন্তু অনেকেই দক্ষতার তাগিদে ইতিহাস করেছেন। সেই অদ্ভুত খেলা গুলোর মধ্যে একটি খেলার নাম হল কেভ ডাইভিং।

কেভ ডাইভিং খেলাটিতে একজন ব্যক্তিকে  পাহাড়ের নিচে অন্ধকার পানির মধ্যে সাঁতার কেটে সামনে আগাতে হয়। খেলাটির সূচনা ঘটেছিল ১৯৩৬ সালে অ্যামেরিকাতে। এই খেলার জনক হল জেক শের্ফাড কেভ। এই খেলাটি বেশ পরিচিত। অনেকে রোমাঞ্চকর খেলা বলে প্রধান্য দেন এই খেলাটিকে।

চারিদিকে পাহাড়ে ঘেরা ভীষণ  অন্ধকারের মধ্যে  দিয়ে বন্ধুদের সাথে নিয়ে সাঁতার কেটে এগিয়ে যাওয়া বিশেষ এক অনুভূতি। কিন্তু এই খেলাটি বিপদে ভরপুর। অনেকের প্রাণও চলে যেতে পারে। সেই সময়ে এই খেলাটি শুধু পর্যটকদের ভেতরে ছিল কিন্তু এখন সকলের কাছে  বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।  এই খেলাটি খেলার সময় যদি কেউ পথ হারিয়ে  ফেলে  তাহলে খুব বিপদজনক ঘটনা ঘটতে পারে। অনেকেই সমুদ্রের অনেক গভীরে লুকিয়ে থাকা হিংস্র জন্তুর আক্রমণের শিকার হয়। অনেকে আবার লুকানো পাহাড়ের  সাথে ধাক্কা খেয়ে আহত হয়।

কপিরাইট © ২০১৮ রংতুলি চয়েস ইনফো